অনলাইন শপিং ব্যবসা

অনলাইন শপিং

পৃথিবীব্যাপী অনলাইন শপিং ব্যবসা জনপ্রিয় হয়ে ওঠায় বাংলাদেশ এই ব্যবসার পরিধি দিনে দিনে বাড়ছে। তার প্রযুক্তির এই সুযোগকে কাজে লাগিয়ে আপনিও নিজে তৈরি করতে পারেন অনলাইন শপিং ব্যবসা ।

অনলাইন শপিং কি
প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে ক্রেতাকে আর শপিং মলে যেতে হবে না। ঘরে বসেই অনলাইনে কিনতে পারবে যে কোন প্রোডাক্ট, এরকম একটি অনলাইন ভিত্তিক শপথেকে শপিং করাকেই বলা হয় অনলাইন শপিং।

অনলাইন শপিং ব্যবসায় বিনিয়োগ ও লাভ
অনলাইন শপিংয়ের ব্যবসা শুরু করতে দুই থেকে তিন লক্ষ টাকা বিনিয়োগ শুরুতেই করতে হবে। বিনিয়োগকৃত টাকা আপনার প্রোডাক্ট পৌঁছানোর জন্য লোক দের বেতন, প্রয়োজনীয় জিনিসপত্র কেনা , অফিস ভাড়া ইত্যাদি কাজে ব্যয় হবে। এরকম একটি অনলাইন শপিং ব্যবসা থেকে আপনি প্রতি মাসে 30 থেকে 35 হাজার টাকা পর্যন্ত আয় করতে পারেন। তবে আপনার আয় নির্ভর করবে আপনার ভক্ত সংখ্যা কতজন তার ওপরে। যত মানুষ আপনার অনলাইন শপিং সাইট থেকে পণ্য কিনবে আপনার আর পরিমাণ তত বাড়তে থাকবে।

অনলাইন ব্যবসা শুরু করার আগে বর্তমান প্রযুক্তি সম্পর্কে ভালো জ্ঞান থাকতে হবে। ক্রেতাদের সাথে যোগাযোগ সহজ হবে এমন কোন জায়গায় অফিস ভাড়া নিতে হবে। অফিসে প্রয়োজনমতো ইন্টারনেট সেবা ও নিজস্ব ওয়েবসাইট এর ব্যবস্থা করে দিতে হবে। আর অনলাইন শপিং ব্যবসা এর সবচেয়ে মূল বিষয় হলো পণ্য পৌঁছে দেয়া। এই কাজটির জন্য অবশ্যই আপনাকে দক্ষ জনবল নিয়োগ করতে হবে। এছাড়াও যে সমস্ত পণ্য আপনি অনলাইনে বিক্রি করছেন সেগুলো স্টোরে আগে থেকেই জোগাড় করে রাখতে হবে। পরবর্তীতে ভোক্তা বৃদ্ধির সাথে সাথে আপনারা এর পরিমান বৃদ্ধি পেতে থাকবে। অনলাইন শপিং ব্যবসা প্রমোট করার জন্য বিভিন্ন ফেসবুক পেজ বা গ্রুপে আপনার শপিং সাইট এর বিজ্ঞাপন দিতে পারেন। এছাড়া প্রমোশনের জন্য মিডিয়া কভারেজ নিতে পারেন আবার পোস্টারিং ও করতে পারেন। আপনার মার্কেটিং স্ট্রাটেজি সম্পূর্ণরূপে ডিপেন্ড করবে আপনার নিজের উপর। অনলাইন শপিং ব্যবসা, অনলাইন শপিং, অনলাইন শপ ,অনলাইন শপিং কি, অনলাইন শপিং ব্যবসায় আয়, অনলাইন শপিং মল, online shopping business idea in Bangladesh, । পৃথিবীব্যাপী অনলাইন শপিং ব্যবসা জনপ্রিয় হয়ে ওঠায় বাংলাদেশ এই ব্যবসার পরিধি দিনে দিনে বাড়ছে। তার প্রযুক্তির এই সুযোগকে কাজে লাগিয়ে আপনিও নিজে তৈরি করতে পারেন অনলাইন শপ। অনলাইন শপিং কি প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে ক্রেতাকে আর শপিং মলে যেতে হবে না। ঘরে বসেই অনলাইনে কিনতে পারবে যে কোন প্রোডাক্ট, এরকম একটি অনলাইন ভিত্তি https://businessguidebd.com/category/business-ideas/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *