ইউটিউব ভিডিও ভিউ বাড়ানোর উপায়

ইউটিউব ভিডিও ভিউ বাড়ানোর উপায় গুলোর মধ্যে সবচাইতে অব্যর্থ উপায় গুলো এখানে তুলে ধরা হলো। ওয়েবসাইট এর ক্ষেত্রে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন যেমন জরুরি। তেমনি ইউটিউব ভিডিওর জন্য এসইও করা খুবই প্রয়োজন।ভালোভাবে ইউটিউব ভিডিও এসইও করতে পারলে ভিডিও রেংকিং ও ইউটিউব ভিডিওর ভিউ খুব দ্রুত বৃদ্ধি পায়। নতুন ইউটিউব চ্যানেল গ্রো করার সবচেয়ে ভালো উপায় গুলো এখানে একে একে তুলে ধরা হলো।

ইউটিউব ভিডিওর কিওয়ার্ড বাছাই


ইউটিউব ভিডিও তৈরির সময় মানুষেরা বেশি সার্চ করে এরকম কি ওয়ার্ড খুঁজে বের করতে হবে। কি ওয়ার্ডের মধ্যে ভিডিওর জন্য নির্দিষ্ট কিছু কিওয়ার্ড নিরবাচন করতে হবে। টপিক অনুযায়ী সঠিক কিওয়ার্ড নির্বাচনের পর সে গুলোর প্রাইমারি কি ওয়ার্ড টাইটেল এ । এবং অন্য কিওয়ার্ডগুলো ডিসক্রিপশন ও ট্যাগে বসাতে হবে।


ইউটিউব ভিডিওর টাইটেল নির্বাচন


টাইটেলে টার্গেটিং কোড ব্যবহারের সাথে দেখতে হবে যেন টাইটেল কি ভিডিওর মূল বিষয়বস্তু কে সঠিকভাবে উপস্থাপন করে। ধারাবাহিকভাবে কোন ভিডিও প্রকাশের ক্ষেত্রে প্রতিটি ভিডিওর টাইটেল এক রেখে সিরিয়াল নাম্বার এ ভিন্নতা দিয়ে দিলে প্রথম টি দেখার পর দ্বিতীয় ভিডিওটি সাজেস্টেড ভিডিওতে শো হবে।

ইউটিউব ভিডিও ট্যাগ নির্বাচন করা

আপনার ভিডিওটি মানুষ কি কি অপশন লিখে সার্চ দিতে পারে এ ধরনের ট্যাগ গুলো অবশ্যই নির্বাচন করে দিতে হবে। এটি ইউটিউব ভিডিও ভিউ বাড়ানোর উপায় গুলোর মধ্যে অন্যতম। আপনি সর্বোচ্চ যতগুলো ট্যাগ ব্যবহার করতে পারেন ততগুলো ব্যবহার করুন।

ইউটিউব ভিডিও ডেসক্রিপশন

আপনার ইউটিউব ভিডিও ডেসক্রিপশন অবশ্যই বড় হতে হবে।অন্ততপক্ষে 300 শব্দের উপর ব্যবহার করা উচিত ভিডিও ডেসক্রিপশন এ। এছাড়া ডিসক্রিপশন অবশ্যই ভিডিওতে ব্যবহৃত বিষয়বস্তুর উপর হতে হবে। চাইলে ভিডিও ট্যাগ গুলো ডিসক্রিপশন এর মধ্যে নিয়ে আসতে পারেন।

ইউটিউব ভিডিওর থাম্বনেইল তৈরি

ইউটিউব ভিডিওর ভিউ বাড়ানোর উপায় গুলোর মধ্যে থাম্বনেইল সবচেয়ে গুরুত্বপূর্ণ। কেননা মানুষ আপনার ভিডিওটি দেখবে আপনার থাম্বনেইল দেখে। এজন্য যথেষ্ট আকর্ষণীয় থাম্বনেইল আপনাকে তৈরি করতে হবে।

ভিডিওতে এনগেজমেন্ট বৃদ্ধি করে

ইউটিউব ভিউ বাড়ানোর আরো একটি উপায় হচ্ছে ভিডিও ইউটিউব ভিডিওর এঙ্গেজমেন্ট বৃদ্ধি করে। সব সময় ভিডিওর কমেন্টের উত্তর দেওয়া উচিত এবং সোশ্যাল মিডিয়াতে এগুলোকে শেয়ার করা প্রয়োজন। সাবস্ক্রাইবার বৃদ্ধির ক্ষেত্রে চ্যানেলের মালিকের চ্যানেলের ভিডিও সাথে এনগেজমেন্ট থাকাটা খুবই গুরুত্বপূর্ণ।http://businessguidebd.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *