ট্রু কলার কি, ট্রুকলার কিভাবে কাজ করে

ট্রু কলার কি ?
ট্রুকলার হচ্ছে এমন একটি অ্যাপ যেটি ব্যবহার করে আপনি অপরিচিত নাম্বার থেকে আসা ফোন কলের ব্যবহারকারীর বিস্তারিত তথ্য জানতে পারবেন। এই অ্যাপসটি বর্তমান সময়ে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। ট্রু কলার কি ভাবে কাজ করে এটি অধিকাংশ মোবাইল ফোন ব্যবহারকারীদের জানা প্রয়োজন। মূলত অপরিচিত ফোন কল এর হাত থেকে ফোন ব্যবহারকারীদের রক্ষা করতে এই ট্রু কলার অ্যাপ।

ট্রুকলার কি ভাবে কাজ করে ?

১, এই অ্যাপস টি ব্যবহার করতে প্রথমে আপনাকে আপনার ফোন নাম্বার ইমেইল আইডি ব্যবহার করে একাউন্ট খুলতে হবে। আপনি ইচ্ছা করলে আপনার কর্মস্থলের প্রাথমিক অ্যাড্রেস এমনকি আপনার ঠিকানা এখানে দিতে পারেন।
২, এরপর আপনি যে নাম্বার গুলো কে ব্লক করতে চান সেই নাম্বার গুলোকে এই অ্যাপসটি ব্যবহার করে ব্লক করে দিতে পারেন।
৩, ধরুন আপনাকে অপরিচিত কোন নাম্বার থেকে ফোন দেয়া হয়েছে। আপনি জানতে চাচ্ছেন নাম্বারটি কার। সে ক্ষেত্রে ট্রুকলার অ্যাপ এর ভেতরে গিয়ে মিসকল কৃত নাম্বারটি লিখে সার্চ দিলে ওই ব্যক্তি নাম এবং বিস্তারিত তথ্য আপনার কাছে চলে আসবে। ট্রুকলার এর এই ফিচারটির জন্যই এটি সবচেয়ে বেশি জনপ্রিয় হয়েছে।
৪, ট্রু কলার ডট কম এর আরেকটি সুবিধা হচ্ছে এখান থেকে আপনি জরুরী সেবা যেমন ব্লাড ব্যাংক , হাসপাতাল , ব্যাংক, বা রেলওয়ে সার্ভিস এর ফোন নাম্বার খুব সহজে পেতে পারেন।
৫, ট্রু কলার অ্যাপ টি ব্যবহার করা খুবই সহজ এটা ইন্টারফেস থেকে আপনি ফোন কল এসএমএস ভিডিও কল বা কাউকে ব্লক করার জন্য চিহ্নিত করতে পারেন।
৬, ট্রু কলার অ্যাপ ব্যবহারকারী হিসাবে আপনি চাইলে ট্রুকলার থেকে এনলিস্ট বাসরে ফেলতে পারেন আপনার নিজের নাম্বারটি।
আশা করি উপরের লেখা থেকে আপনি বুঝতে পেরেছেন Truecaller এর কাজ কি এবং ট্রুকলার কিভাবে কাজ করে।

ট্রু কলার অ্যাপস ডাউনলোড করবো কিভাবে ?

ট্রু কলার অ্যাপস ডাউনলোড করতে পারেন www.truecaller.com থেকে। এছাড়া গুগল প্লে স্টোরে ট্রু কলার অ্যাপস রয়েছে অ্যান্ড্রয়েড ফোন থেকে প্লে স্টোরে গিয়ে আপনি ডাউনলোড করে নিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *