বিদেশি ভাষা শেখানোর একাডেমি

বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে জনশক্তি রপ্তানি হয়ে থাকে। এই জনশক্তিকে বিদেশি ভাষা শেখানোর জন্য বিদেশী ভাষা শেখানোর একাডেমি , হতে পারে একটি ভালো ব্যবসা প্রতিষ্ঠান। বিদেশি ভাষা শেখানোর একটি একাডেমি বা স্কুল খুলে । আপনিও করে তুলতে পারেন আপনার নিজের একটি শিক্ষা প্রতিষ্ঠান। বিদেশি ভাষা শেখানোর একাডেমি খোলার জন্য প্রথমে আপনাকে সরকারি দপ্তর থেকে এর অনুমোদন নিতে হবে। ভাষা শিক্ষা কোর্সের সার্টিফিকেট দিতে চাইলে আপনার প্রতিষ্ঠানটি সরকারিভাবে রেজিস্টার্ড হতে হবে। কাগজ পাতির ঝামেলার পর পরের বিষয় টা আসে কি পরিমান পুঁজি লাগতে পারে । বিদেশি ভাষা শেখানোর একাডেমি খুলতে। এক্ষেত্রে আপনাকে 3 থেকে 5 লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। যাতায়াতের জন্য শুভ অবস্থা আছে এবং সহজেই চোখে পড়ে এমন জায়গা নির্বাচন করতে হবে । বিদেশি ভাষা শেখানোর একাডেমি তৈরীর জন্য। ক্লাস রুম গুলোতে যথেষ্ট পরিমাণ চেয়ার-টেবিল বোর্ড এবং অফিস কক্ষ সাজানোর জন্য প্রয়োজনীয় সব উপকরণ কিনে নিতে হবে। এরপর যে কাজটি আসে সেটি হচ্ছে বিভিন্ন ভাষায় পারদর্শী অভিজ্ঞ শিক্ষক শিক্ষিকা নিয়োগ দেয়া। মনে রাখতে হবে আপনার একাডেমিতে শিক্ষাব্যবস্থা এবং শিক্ষক যত ভালো হবে আপনার একাডেমী থেকে ইনকামের পরিমান তত বেশি হবে।

বিদেশী ভাষা শিক্ষা একাডেমির ভোক্তা কারা ?


বিদেশী ভাষা শেখানোর একাডেমী এর ভোক্তা হচ্ছে বিদেশে কাজ করতে যেতে চাই এমন লোকজন। মানুষকে জানানোর জন্য এবং সঠিক লোকদের খুঁজে পাওয়ার জন্য আপনাকে অবশ্যই আপনার একাডেমির বিষয়ে প্রচারণার ব্যবস্থা করতে হবে। প্রচারণার জন্য গ্রামাঞ্চলে যেখানে মানুষ বেশি বিদেশে যেতে চায় এমন এরিয়াতে সাইনবোর্ড ব্যানার বা পোস্টার বিলি করে ও প্রচারণা চালাতে পারেন। এছাড়া এলাকা ভিত্তিক যে ডিশ চ্যানেল গুলো আছে তাদের চ্যানেলে বিজ্ঞাপন প্রচার করে ও ভালো সাড়া পেতে পারেন।

বিদেশি ভাষা শেখানোর একাডেমি করে আয় কেমন হবে ?


এরকম একটি শিক্ষা একাডেমী থেকে আপনি কত টাকা রোজগার করবেন তা সম্পূর্ণরূপে নির্ভর করছে আপনার উপর । কারণ আপনার একাডেমিতে যত বেশি মানুষ শিখতে আসবে আপনার আয় এর পরিমাণ ও ততো বেশি বাড়তে থাকবে। সঠিক ভাবে শিক্ষার মান নিশ্চিত করতে পারলে অবশ্যই বিদেশি ভাষা শেখানোর একাডেমি থেকে ভালো টাকা আয় করা সম্ভব। to see more ideas visit here https://businessguidebd.com/category/%e0%a6%a8%e0%a6%a4%e0%a7%81%e0%a6%a8-%e0%a6%86%e0%a6%87%e0%a6%a1%e0%a6%bf%e0%a6%af%e0%a6%bc%e0%a6%be/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *