স্বল্প মূল্যে বিটিসিএল এর ইন্টারনেট সেবা

বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলাটরি কমিশন বিটিসিএল মাত্র 250 টাকায় ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু করেছে। 2019 সালের জুন মাস থেকে বিটিসিএল এর ইন্টারনেট এ এই প্যাকেজগুলো চালু করা হয়েছে। ঢাকা গাজীপুর নারায়ণগঞ্জ এবং চট্টগ্রামে বিটিসিএল ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বাড়ছে।

বিটিসিএল এর ইন্টারনেট প্যাকেজের মূল্য কত ?

১ এমবিপিএস প্যাকেজ
বিটিসিএল এর পক্ষ থেকে 1 এমবিপিএস ইন্টারনেট সংযোগের মূল্য ভ্যাট সহ ধরা হয়েছে 250 টাকা। যেতে বাংলাদেশ সবচাইতে স্বল্পমূল্যের ইন্টারনেট সেবা।

১.৫ এমবিপিএস প্যাকেজ
দেড় এমবিপিএস এর ইন্টারনেট প্যাকেজের মূল্য পূর্বে ছিল 700 টাকা সেখানে বর্তমানে এটির মূল্য বিটিসিএল থেকে কমিয়ে ভ্যাটসহ করা হয়েছে 350 টাকা।

২০ এমবিপিএস প্যাকেজ
হেভি ইন্টার্নেট ব্যবহারকারীদের জন্য এটি হতে পারে সবচাইতে বেস্ট অপশন। কারণ মাত্র 12 টাকায় 20 এমবিপিএস ইন্টারনেট বাংলাদেশে আর কোন কোম্পানির বা প্রতিষ্ঠান দিচ্ছে না। এই প্যাকেজটি যারা ডেডিকেটেড আইডি ব্যবহার করেন বা একটু এক্সট্রা সুবিধা চান তাদের জন্য খুবই সুইটেবল করে তৈরি করা হয়েছে। বিশেষ করে এই প্যাকেজ টি তৈরি করা হয়েছে ফ্রিল্যান্সারদের জন্য যারা অনলাইনে হেভি কাজ করেন।

বিটিসিএল এর ইন্টারনেট লাইন নিতে খরচ কত?
অনেকেই জানতে চান বিটিসিএলের ইন্টারনেট লাইন নেয়ার ক্ষেত্রে ফি কত । বিটিসিএল এর ইন্টারনেট সেবার ফ্রী বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম নির্ধারণ করা হয়েছে। যেমন ঢাকাতে গাজীপুর বা নারায়ণগঞ্জে নতুন লাইন নিতে 1000 টাকার সিকিউরিটি ডিপোজিট এবং লাইন ফি এক হাজার টাকা সর্বমোট 2 হাজার টাকা খরচ হবে। অপরদিকে চট্টগ্রামে লাইন চার্জ 500 এবং সিকিউরিটি ফি 500 টাকা। অন্যান্য জেলাশহর গুলোতে এবং উপজেলা শহরে যেখানে লাইন আছে সেখানে আপনাকে 300 টাকা সিকিউরিটি ফি এবং 300 টাকা ডিপোজিট করতে হবে।
দেশের প্রত্যন্ত অঞ্চলে ব্রডব্যান্ড ইন্টারনেট ছড়িয়ে দেয়ার লক্ষ্যে প্যাকেজগুলো নিয়ে আসছে বিটিসিএল। বিটিসিএল এর করতিপক্ষ বলেছেন অদূর ভবিষ্যতে তারা আরো ভালো সেবা চালু করবে। সরকারিভাবে দেয়া ইন্টারনেট সেবাগুলো গ্রাহক পর্যায়ে কতোটা সন্তোষজনক হয় সেটা এখন দেখার বিষয়।

উপরে উল্লেখিত টপিক গুলো অনেকেই নিচের এই লেখা গুলো দ্বারা সার্চ করে … বিটিসিএল কি, বিটিসিএল এর ইন্টারনেট, বিটিসিএল এর ইন্টারনেট সেবা, বিটিসিএল ইন্টারনেট প্যাকেজ, বিটিসিএল ইন্টারনেট,
বিটিসিএল এর ইন্টারনেট প্যাকেজের মূল্য,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *